এখনই খেলুন, দেশী অ্যান্ড্রয়েড গেম "চোর, ডাকাত, পুলিশ, বাবু"

Monday, August 31, 2015

ব্লগার 404 ত্রুটি (পৃষ্ঠা খুঁজে পাওয়া যায়নি (Page Not Found)) থেকে কিভাবে হোমপেজে যেতে পুনর্নির্দেশ দিবেন (Redirect Blogger to homepage)

  icon
বার দেখা হয়েছে.

404 error image

এই ধরনের ক্রুতি (Error) এর কারন হচ্ছে আপনি আপনার ওয়েব পেজের এড্রেস (Url) বার বার পরিবর্তন করেন, ব্লগারের ডিজাইন পরিবর্তন করার সময় কোন পেজ বাদ (Remove) দিয়ে ছিলেন বা কোন ভিসিটর (Visitor) আপনার ব্লগার এড্রেস লিখতে ভুল করছে এর কারনে এই ধরেনের বার্তা দেখায় 404 ত্রুটি (পৃষ্ঠা খুঁজে পাওয়া যায়নি)। আপনার ভিসিটরদের / পাঠকদের (Reader) কাছে অবশ্যই এটা কোন ভাল ছাপ (impression) তৈরি করবেন না । ভিসিটর / পাঠকরা ব্রাউজার ক্লোজ করার, অদৃশ্য হওয়ার বা ব্রাউজারের ব্যাক বাটন ক্লিক করে ফিরে যাওয়ার আগে আপনি চাইবেন যাতে পেজ টা রিডিরিকট (redirect) হয়ে  হোমে পেজে চলে যায় এতে করে তার আরও কিছু সময় আপনার ব্লগে থাকা এবং পোস্ট দেখতে চাউয়ার সম্ভবনা থাকে।

ব্লগারে 404 ত্রুটি থেকে হোমপেজে যেতে পুনর্নির্দেশ (redirect) দেয়ার পদ্ধতিঃ


ধাপ-১ঃ প্রথমে ব্লগার ড্যাশবোর্ডে যান। তারপর সেটিংস্‌ (Settings) →সার্চ প্রেফেরেঞ্চেস (Search Preferences) → কাস্টম পেজ নট ফাউনড (Custome Page Not Found) এ ক্লিক করুন।

Sidebar

ধাপ-২ঃ এরপর এডিটে (Edit) ক্লিক করুন। এবং নিচের কোডটি (Code) যোগ করে দিন।
<h3>404 - Page Not Found.</h3>
<p>Sorry for this inconvenience, we could not find the page containing the content that you are looking for.It might have been removed, changed, or is temporarily unavailable.<br/>Please check Web site address are spelled correctly.</p>You will be redirected to homepage shortly.
<script type = "text/javascript">
BSPNF_redirect = setTimeout(function() {
location.pathname= "/"
}, 5000);
</script>
ধাপ-৩ঃ সর্বশেষে সেভ চেনজেসে (Save Changes) ক্লিক করুন।
(লক্ষ্য করুনঃ এখানে আপনি ইচ্ছা মত যেকোনো মেসেজ (Custom Message) যোগ করতে পারবেন। আপনার হোম পেজ ছাড়া অন্য কোন পেজে রিডিরিকট (redirect) হতে চাইলে pathname কে href দ্বারা রিপ্লেস করে দিন আর  / কে ওই পেজের এড্রেস (Url) দ্বারা।  সংখ্যা 5000 অন্য কোন ভালুএ (Value) তে  হতে পারে যদি আরও বেশি সুবিধাজনক হয়। )

4 comments:
Write comments
  1. ব্লগার এ কি আমি মোবাইল ফোন থেকেও পোস্ট করতে পারব ? আমি ইতিমধ্যে গুগল এ সার্চ করেছি এটি নিয়ে । কিন্তু আসানুরুপ ফল পাইনি ।।

    ReplyDelete
    Replies
    1. হ্যাঁ, মোবাইল ফোন ব্যবহার করে ব্লগারে পোস্ট করতে পারবেন।

      Delete
    2. https://support.google.com/blogger/answer/42448?hl=en

      Delete

Like

রিসেন্ট পেজ ভিউ