এখনই খেলুন, দেশী অ্যান্ড্রয়েড গেম "চোর, ডাকাত, পুলিশ, বাবু"

Friday, August 28, 2015

ব্লজ্ঞে কিভাবে লেখক (Author) যোগ (Add) বা আমন্ত্রণ (Invite) করবেন ?

  icon
বার দেখা হয়েছে.

Add Authors

যদি আপনি ব্লগে লিখে থাকেন এবং আপনার  ব্লগ থেকে থাকে তাহলে আপনি অবশ্যই চাইবেন আপনার ব্লগে আরও কিছু লেখক (Author) যোগ করতে। যারা আপনার ব্লগে পোস্ট করবে এবং পোস্ট পাবলিশ (Publish) করবে। শুরুর দিকে এই সুবিধাটা শুধু ওয়ার্ডপ্রেস ইউজাররা (Wordpress User) পেত এখন এই সুবিধাটা ব্লগারেও চলে এসেছে। ব্লগার ইউজার ম্যানেজমেন্ট সিস্টেমে (Blogger User Management System) আপনি  শুধু তাদের অনুরোধ পাঠিয়ে আপনার ব্লগে বিভিন্ন লেখক (Author) যোগ (Add) করতে পারবেন। ব্লগারের ভিতর দুই ভাবে লেখক (Author) যোগ করা যায় একটা হচ্ছে অতিথি লেখক (Guest Author) হিসেবে আরেকটা ব্লগ প্রশাসক (blog administrator)। দুইজনের সুযোগ সুবিধা সম্পূর্ণ ভিন্ন। যেমনঃ

(Guest Author) অতিথি লেখকঃ নিজে পোস্ট তৈরি করতে পারবেন এবং শুধু নিজের পোস্ট এডিট করতে পারবেন। এবং ব্লগার সেটিং কিছু জায়গায় প্রবেশ সীমিত (restricted access) থাকবে।

(blog administrator) ব্লগ প্রশাসকঃ ব্লগ প্রশাসকের নতুন সদস্য (Member) যোগ বা পুরান সদস্য বাদ দেয়া সহ সব সেটিং (setting) ও টেম্পলেটের (Templete) ভিতর পুরো আয়ত্ত (Access) থাকবে। ব্লগ পোস্ট এডিট (Post Edit), ডিলিট (Delete) (ব্লগার সদস্যদের তৈরিকৃত পোস্টও) করতে পারবেন।

(একজন ব্লগার ব্যবহারকারীরা তার ব্লগের জন্য 100 পর্যন্ত লেখক (Author) যোগ করতে পারবেন।)

ব্লজ্ঞে লেখক (Author) যোগ (Add) বা আমন্ত্রণ (Invite) করার পদ্ধতিঃ


ধাপ-১ঃ প্রথমে ব্লগার ড্যাশবোর্ডে যান। তারপর সেটিংস্‌ (Settings) →বেসিক (Basic) অ্যাড অথরসে (Add Authors) ক্লিক (click) করুন। 

ধাপ-২ঃ এখন আপনি যাদের ব্লগের লেখক (Author) হিসেবে যোগ করতে চান তদের ইমেইল আইডি (E-mail ID) গুলো লিখুন কমা দিয়ে।

Add author Box

ধাপ-৩ঃ  সর্বশেষে ইনভাইট (Invite) বাটনে ক্লিক করুন।
(লক্ষ্য করুনঃ ১।ইনভাইট করা হয়ে গেলে তারা একটা ইনভাইটিসন মেইল (invitation Mail) পাবে সেটার মাধ্যমে তারা আপনার ব্লগের লেখক (Author) হিসেবে যুক্ত হতে পার।
২। যখন তারা আপনার ব্লগে যুক্ত হবে তখন ডিফল্ট (Default) ভাবে  অথর (Author) লিস্টে থাকবে। কাউকে পুরো ব্লগের অ্যাক্সেস (Access) দেয়ার জন্য আপনি এডমিন (Admin) ও বানাতে পারেন।)

No comments:
Write comments

Like

রিসেন্ট পেজ ভিউ